নেত্রকোনায় সমাজকল্যাণ সমিতির নামে টাকা আত্মসাতের অভিযোগ Reviewed by Momizat on . নেত্রকোনা প্রতিনিধি : নেত্রকোনার সীমান্তবর্তী কলমাকান্দা উপজেলায় ভাইবোন সমাজকল্যাণ সমিতির নামে প্রকল্পের মাধ্যমে লক্ষ লক্ষ টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে। প্রধানমন নেত্রকোনা প্রতিনিধি : নেত্রকোনার সীমান্তবর্তী কলমাকান্দা উপজেলায় ভাইবোন সমাজকল্যাণ সমিতির নামে প্রকল্পের মাধ্যমে লক্ষ লক্ষ টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে। প্রধানমন Rating:
You Are Here: Home » অপরাধ » নেত্রকোনায় সমাজকল্যাণ সমিতির নামে টাকা আত্মসাতের অভিযোগ

নেত্রকোনায় সমাজকল্যাণ সমিতির নামে টাকা আত্মসাতের অভিযোগ

নেত্রকোনা প্রতিনিধি : নেত্রকোনার সীমান্তবর্তী কলমাকান্দা উপজেলায় ভাইবোন সমাজকল্যাণ সমিতির নামে প্রকল্পের মাধ্যমে লক্ষ লক্ষ টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে দেওয়া ২৮ লক্ষ টাকা প্রকল্পের সভাপতির বিরুদ্ধে এ অভিযোগ আনা হয়েছে।

আদিবাসী ভাইবোন সমাজকল্যাণ সমিতির সাবেক কোষাধ্যক্ষ নিত্যানন্দ স্কুল সমিতির সদস্য ও এলাকার ১১০ জনের স্বাক্ষরিত অভিযোগ সূত্রে জানা গেছে, কলমাকান্দা উপজেলার মুধুখোড়া গ্রামে ২০০১ সালে এই সমিতিটি গঠিত হয়। যার সমাজসেবা অধিদপ্তরে নিবন্ধিত হয়। এর সভাপতি প্রশান্ত ঘাগড়া। তিনি বিভিন্ন সময় হাস-মুরগীর খামার, মৎস্য খামার, গবাদিপশু ও সেলাই প্রশিক্ষণ কেন্দ্রের নামে ২৮ লক্ষ টাকা আত্মসাত করেন।

আভিযোগে আরও বলা হয় যে, এলাকার শিক্ষার্থীদের উপবৃত্তি বিণামূল্যে গরু, ছাগল দেওয়ার প্রলোভন দেখিয়ে সাধারণ মানুষ ও সমিতির সদস্যদের কাছ থেকে ২০০-১০০০ টাকা করে হাতিয়ে নেয়। সমিতির সাবেক কোষাধ্যক্ষ নিত্যানন্দ জানান, সমিতির দুইটি ঘর আছে। এখানে দুটো পরিবার বাস করে। বাকী সবই ভূয়া। প্রকল্পের নামে সাজানো কাগজ পত্র

সমিতির সভাপতি প্রশান্ত ঘাগড়া টাকা আত্মসাতের বিষয়টি অস্বীকার করেন। পূর্ব শত্রুতা বশতঃ তার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ আনা হয়েছে। প্রকল্পের যেটুকু ক্ষতি হয়েছে তা হল প্রাকৃতিক কারণে। বর্তমানের স্যানিটেশন ও বৃক্ষরোপনের জন্য ৫০ লক্ষ টাকার জন্য আবেদন ও প্রকল্প তৈরী করছি। আশা করছি প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে এই প্রকল্পটিও পাবো।
নতুনখবর/সোআ

Leave a Comment