টাঙ্গাইলের মির্জাপুরে ১৬৯টি প্রাথমিক বিদ্যালয়ে উৎসব মুখর পরিবেশ বড়দের ভোট দিল ছোটরা Reviewed by Momizat on . মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি : টাঙ্গাইলের মির্জাপুরে উৎসব মুখর পরিবেশে ১৬৯টি প্রাথমিক বিদ্যালয়ে স্টুডেন্ট কাউন্সিল নির্বাচনে বড়দের ভোট দিল ছোটরা। আজ বৃহস্পতিব মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি : টাঙ্গাইলের মির্জাপুরে উৎসব মুখর পরিবেশে ১৬৯টি প্রাথমিক বিদ্যালয়ে স্টুডেন্ট কাউন্সিল নির্বাচনে বড়দের ভোট দিল ছোটরা। আজ বৃহস্পতিব Rating:
You Are Here: Home » জেলার খবর » টাঙ্গাইল » টাঙ্গাইলের মির্জাপুরে ১৬৯টি প্রাথমিক বিদ্যালয়ে উৎসব মুখর পরিবেশ বড়দের ভোট দিল ছোটরা

টাঙ্গাইলের মির্জাপুরে ১৬৯টি প্রাথমিক বিদ্যালয়ে উৎসব মুখর পরিবেশ বড়দের ভোট দিল ছোটরা

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি : টাঙ্গাইলের মির্জাপুরে উৎসব মুখর পরিবেশে ১৬৯টি প্রাথমিক বিদ্যালয়ে স্টুডেন্ট কাউন্সিল নির্বাচনে বড়দের ভোট দিল ছোটরা। আজ বৃহস্পতিবার উপজেলার এই ১৬৯টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে এক যোগে এ নির্বাচিন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে তিনটি বিদ্যালয়ে একাধিক প্রার্থী না থাকায় বিনা প্রতিদ্বন্ধিতায় সদস্য নির্বাচিত হয়েছে। সকাল থেকে এ নির্বাচন অনুষ্ঠিত হয়। এই নির্বাচনে জাতীয় ও স্থানীয় নির্বাচনের মতই ক্ষুদে শিক্ষার্থী প্রতিটি ভোট কেন্দ্রে উৎসব মুখর পরিবেশে লাইনে দাড়িয়ে থেকে নিজেদের পছন্দের প্রার্থীকে ভোট দিয়েছে।

উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস সুত্র জানায়, সরকারী নির্দেশনায় গণতন্ত্র চর্চা ও গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয় প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে স্টুডেন্ট কাউন্সিল নির্বাচনের ব্যবস্থা গ্রহণ করেছেন। তারই ধারাবাহিকতায় মির্জাপুর উপজেলার একটি পৌরসভা ও ১৪ ইউনিয়নের ১৬৯টি প্রাথমিক বিদ্যালয়ে সরাসরি ভোট গ্রহনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। নির্বাচন সুষ্ঠু ভাবে পরিচালনার জন্য প্রতিটি বিদ্যালয়ের পক্ষ থেকে নির্বাচন কমিশন গঠন , প্রিজাইটিং অফিসার, পুলিং অফিসার , সহকারী পুলিং অফিসার, ভোট কেন্দ্র স্থাপন, পুলিশ মোতায়েন ও আনসার মোতায়েনসহ সকল আনুষ্ঠানিকতার আয়োজন করা হয়েছে। প্রতিটি বিদ্যালয়ে ৭টি পদের বিপরীতে প্রার্থীরা নির্বাচন করছে। এই ৭টি পদ হচ্ছে স্বাস্থ্য মন্ত্রী, পরিবেশ ও সংরক্ষণ মন্ত্রী, পানি সম্পদ মন্ত্রী, খাদ্য ও আপ্যায়ন মন্ত্রী, শিক্ষা মন্ত্রী, ক্রীড়া ও সাংস্কৃতি মন্ত্রী এবং পরিবেশ মন্ত্রী। উপজেলার পোষ্টকামুরী সরকারী প্রাথমিক বিদ্যালয়, সরিষাদাইর সরকারী প্রাথমিক বিদ্যালয়, পুষ্টকামুরী আলহাজ্ব শফিউদ্দিন মিঞা সরকারী প্রাথমিক বিদ্যালয়সহ বেশ কয়েকটি বিদ্যালয় ঘুরে দেখা গেছে সুষ্ঠুভাবে ভোট গ্রহণ হচ্ছে। নির্বাচনে পুষ্টকামুরী বিদ্যালয়ের বিজয়ী প্রার্থী তারিফ খান, গালিব, সিহিম, ইসরাত জাহান, আরাফাত ইসলাম, সিয়াম ও মারজানা তাদের অভিমত ব্যক্ত করে বলেছে জীবনে এই প্রথম নির্বাচনে অংশ গ্রহণ এবং বিজয়ী হতে পরে আমরা খুবই আনন্দিত হয়েছি। এটা যে গণতন্ত্রের একটি অংশ তারই প্রমান।

এ ব্যাপারে মির্জাপুর উপজেলা নির্বাহী অফিসার ইসরাত সাদমীন ও উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. খলিলুর রহমান বলেন, প্রতিটি বিদ্যালয়ে সুষ্ঠুভাবে স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। উপজেলার বাইমহাটী সরকারী প্রাথমিক বিদ্যালয়, তরফপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় এবং নওগা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে নির্বাচনে প্রতিটি পদে একাধিক প্রার্থী না থাকায় বিনা প্রতিদ্বন্ধিতায় প্রার্থী নির্বাচিত হয়েছে।

নতুনখবর/সোআ

Leave a Comment